মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন করুন খুব সহজেই

মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন করুন,এই কথা টি শুনলে অনেক এই হেসে উঠেন তাই আজকে আমরা কিভাবে মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন করবেন তা নিয়ে আলোচনা করবো।

ফ্রিল্যান্স মার্কেটপ্লেস পক্ষান্তরে দেশীয় ইন্ডাস্ট্রি তে বর্তমান সময়ে, সব জায়গায়ই গ্রাফিক ডিজাইন ১টি গুরুত্বপূর্ণ এবং ইন-ডিমান্ড স্কিল। এইজন্য স্কিল ডেভেলপমেন্টে আগ্রহী যে কারো আগ্রহের শীর্ষে থাকে সুন্দর গ্রাফিক ডিজাইন কোর্স।

অনেকেই মনে করেন, গ্রাফিক ডিজাইন বোধহয় কেবল চমৎকার মানের ল্যাপটপ বা পিসিতেই করা যায়। তবুও সময়ের পরিবর্তনে  ধীরে ধীরে  আমাদের স্মার্টফোনগুলো এত পুষ্ট হয়ে উঠে গিয়েছে যে এর মাধ্যমেও গ্রাফিক ডিজাইনের অনেক কাজ করে ফেলা সম্ভব। 

শুধু মোবাইল ফোন এর মাধ্যমেই  ছবি সম্পাদনা ও শেয়ার করা নয়, ব্যবহারকারী চাইলে বিভিন্ন টেমপ্লেট ডিজাইন, ব্যাকগ্রাউন্ড ডিজাইন কিংবা পছন্দমতো ব্যাকগ্রাউন্ড পাল্টানোর কাজও মোবাইল দ্বারা করতে পারবেন। 

ক্লিয়ারভাবে শিখে নিলে মোবাইলেও পেশাদার গ্রাফিক ডিজাইন করা সম্ভব। শুরুতেই বিশাল অংকের টাকা ইনভেস্টমেন্ট করে ল্যাপটপ বা কম্পিউটার যদি কিনতে না চান এবং যদি হাতে থাকা ফোনটি দিয়েই করতে চান বেশ ভালো ডিজাইন,

বিভিন্ন ধরনের আপস তৈরি হয়েছে যার মাধমে কম্পিউটার দিয়ে যা কাজ করা যায় বর্তমানে অনেক কাজ ই আপস এর মাধমে করা যাচ্ছে। 

আপনার প্রয়োজন শুধু ভাল গাইডলাইন। অন্যর কথায় কান দিবেন না অনেক এই বলবে মোবাইল দিয়ে আবার গ্রাফিক্স এর কাজ আমরা এত কস্ট করে তাহলে ট্রেনিং নিয়ে গ্রাফিক্স ডিজাইন শিখলাম তাইলে কেন সবাই এখন ডিজাইনার এসব কথায় একদম কান দিবেন না।

বর্তমান সময় আধুনিকতার দিন দিন সব কিছুই সহজ হচ্ছে। আপনি বিভিন্ন মারকেটপ্লেস এ গিয়ে দেখে আস্তে পারেন কিভাবে মানুয মোবাইল দিয়ে কাজ করে যাচ্ছে এবং তারা ভাল ভাবেই কাজ করে যাচ্ছে 

মোবাইল এ কোন আপস দিয়ে গ্রাফিক্স ডিজাইন করবো 

প্লেই স্টোর এ যান গিয়ে একটু খুজে দেখলেই পাবেন অনেক ধরনের আপস আছে যা দিয়ে ফ্রিলান্সিং গ্রাফিক্স ডিজাইন এর কাজ সম্ভব তার মধ্যে আজকে আমরা সবথেকে গুরুতপুর্ণ একটি আপস নিয়ে কথা বলবো যার নাম হলো 

মোবাইলে গ্রাফিক্স ডিজাইন সফটওয়্যার

Canva  এটি বর্তমান সময়ের জনপ্রিয় একটি আপস বা ওয়েবসাইট যেখানে আপনি চাইলে যেকোনো ধরনের কাজ করতে পারেন খুব সহজেই এখানে আপনাকে গ্রাফিক্স ডিজাইনার হওয়ার প্রয়োজন নেই।ক্যানভা হচ্ছে অনলাইন বেইজড সফটওয়্যার । বিভিন্ন রেডিমেড পর্যাপ্ত ডিজাইন তৈরি করা থাকে সেখানে আপনি আপনার নাম এবং লোগো বসিয়ে ডিজাইন করে নিতে পারবেন। 

মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন করুন খুব সহজেই
মোবাইল দিয়ে গ্রাফিক্স ডিজাইন করুন খুব সহজেই

বিশ্বের সেরা  গ্রাফিক্স ডিজাইনার মাধ্যমে এই ডিজাইনগুলো করানো হয়ে থাকে অথবা আপনি চাইলে blank পেজ নিয়ে আপনি আপনার ইচ্ছামত কাস্টমাইজ করে ডিজাইন করতে পারবেন। 

এখানে আপনি  লোগো ডিজাইন, ফ্লায়ার ডিজাইন, ব্যানার ডিজাইন, কি নেই এখানে সব কিছুই আপনি এখানে থেকে কাজ করতে পারবেন শুধু প্রয়োজন আপনার ইচ্ছে ইচ্ছে ছাড়া আপনি বিভিন্ন অজোহাত দেখাতে পারবেন টিকই কিন্তু কাজ করতে পারবেন না, তাই চেষ্টা চালিয়ে যেতে হবে আপনাকে আপনার মত করে।

উপসংহার

আমরা চেষ্টা করে চলেছি আপনাদের কে একটি সঠিক যেখনো বিষয় সম্পর্কে ধারনা দেওয়া আমরা চেষ্টা করবো Canva নিয়ে আলাদা একটি সম্পূর্ণ কন্টেন্ট লেখার যেন আপনাদের আরো বুঝতে সুবিধা হয় তাই চোখ রাখবেন আমাদের ওয়েবসাইট এ এবং শেয়ার করে জানিয়ে দিবেন বাকিদের যেন তারাও শিখতে পারে আপনার মত এবং একটি আয়ের উৎস তৈরি করতে পারে ধন্যবাদ ভালো থাকবেন।

Recent Articles

Leave A Reply

Please enter your comment!
Please enter your name here

সাবস্ক্রাইব করে সাথে থাকুন নিয়মিত আপডেট পেতে -->