প্রথম বাংলাদেশি আনিমেশন Tomorrow বিশ্ব চলচ্চিত্র উৎসবে সেরা অ্যানিমেশন জিতেছে

বাংলাদেশ অ্যানিমেটেড ফিল্ম ‘(Tomorrow)টুমরো’ কান ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভালে ২০২১ সালের আগস্ট মাসের জন্য সেরা অ্যানিমেশন চলচ্চিত্রের পুরস্কার জিতেছে।

বিজয়ের সাথে, ‘আগামীকাল’ এখন উৎসবের চূড়ান্ত ইভেন্টে প্রতিযোগিতা করার যোগ্যতা অর্জন করেছে।

এই উৎসব, যা ‘কান চলচ্চিত্র উৎসব’ -এর সাথে বিভ্রান্ত হবে না, বিরল রত্ন খুঁজে বের করার জন্য এবং নতুন প্রজন্মের বিকাশমান প্রতিভার পাশাপাশি চলচ্চিত্র নির্মাতাদের একটি নতুন প্রজন্মের প্রদর্শনের জন্য পরিচিত।

ছবিটি 6 বছর বয়সী রাতুল হাসানের, যিনি বাংলাদেশের কক্সবাজারে থাকেন। রাতুল তার দেশ ও গ্রহের জন্য দুটি সম্ভাব্য ভবিষ্যতের কল্পনা করে ‘দ্য ওল্ড ম্যান অফ দ্য উইন্ডস’ এর সাথে একটি রাতের জাদুকরী অভিযানের সময়, একটি অন্ধকার এবং অন্যটি উজ্জ্বল।

পরবর্তীতে, চলচ্চিত্রটি জলবায়ু সমস্যা সম্বোধন করে এবং সম্ভাব্য সমাধানের কথা বলে।

মোহাম্মদ শিহাব উদ্দিন পরিচালিত, 25 মিনিট 51 সেকেন্ডের একটি অ্যানিমেটেড শর্ট ফিল্ম। ২০১ 2017 থেকে ২০১ 2019 এর মধ্যে, সাইকোর স্টুডিও- Dhakaাকা ভিত্তিক থ্রিডি অ্যানিমেশন স্টুডিও, ছবিতে কাজ করেছে। কাজী মিডিয়া লিমিটেড (দীপ্ত টিভি) ছবিটি প্রযোজনা করেছে।

২১ ডিসেম্বর ২০১ on তারিখে দীপ্ত টিভির ইউটিউব চ্যানেলে চলচ্চিত্রটির বিশ্ব প্রিমিয়ার হয়েছিল।

ছবিটি বাংলা থেকে ইংরেজি এবং হিন্দি/উর্দু ভাষায় ডাব করা হয়েছে যা ইউটিউবেও পাওয়া যায়। নির্মাতারা ছবিটি ফরাসি, ইন্দোনেশিয়ান, ডাচ, আরবি এবং স্প্যানিশ সহ অন্যান্য প্রধান ভাষায় মুক্তি দেওয়ার পরিকল্পনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *