কনটেন্ট রাইটিং এর জন্য সেরা ৫ টি টিপস বেস্ট মেথড

একাদিক নিয়মে কনটেন্ট রাইটিং করা শুরু করুন। একজন ভালো কনটেন্ট রাইটার একাধিক নিয়মে কনটেন্ট রাইটিং করতে পারে। উদাহরণ হিসেবে বাজারে অনেক ধরণের বই রয়েছে যেগুলা হাজার হাজার লেখক লেখিকা লিখেছে, আপনি কয়জনের নাম জানেন ,হাতে গোনা কয়েকজন ,তাদের কে কেমনে জানি ?কারণ তারা অন্য সবার থেকে আলাদা ,তারা এমন কিছো লিখে যেটা অন্য কেও লিখে না,তাদের লিখার ধরণ আলাদা ,তাদের লিখার মধ্যে নতুনত্ব রয়েছে। যার কারণে আমাদের সবার কাছে তারা পরিচিত মুখ। আপনিও চেষ্টা করবেন ভালো কন্টেট রাইটার সেক্ট করবে সভ্যময় নতুন কিক তৈরী করতে। আজ আমরা জানব কনটেন্ট রাইটিং টিপস যার মাধমে সহজে ভাল মানের কন্টেন্ট লিখতে পারবেন।

কনটেন্ট রাইটিং এর জন্য সেরা ৫ টি টিপস

১: সঠিক কিওয়ার্ড নির্ধারণ।

একটি ভালো কনটেন্ট লেখার জন্য আমাদের প্রথমেই এসিও ফ্রেন্ডলি কিওয়ার্ড নির্ধারণ করতে হবে।সঠিক কিওয়ার্ড আমাদের কনটেন্ট কে এসিও করতে অনেক সাহায্য করে। সঠিক কিওয়ার্ড নির্বাচন করতে আমাদের একটা জিনিস খেয়াল রাখতে হবে তা হলো লো কম্পিটিশন কিওয়ার্ড।আমরা যারা নতুন ব্লগিং শুরু করেছি তাঁদের হাই কম্পিটিশন কিওয়ার্ড নিয়ে কনটেন্ট লেখা উচিত নয়।তাতে আমাদের কনটেন্ট সহজে Google এ Rank করবে।সঠিক কিওয়ার্ড খুঁজতে আপনি বিভিন্ন কিওয়ার্ড রিচার্স টুল ব্যবহার করতে পারেন।যেমন: google keyword planner

২: কন্টেন্ট লিখার আইডিয়া।

কিওয়ার্ড তো নির্ধারণ করলেন এখন আসি কিভাবে কন্টেন্ট লেখা শুরু করবেন।কন্টেন্ট লেখার সঠিক আইডিয়া না থাকলে আপনি কখনোই একটি ভালো কনটেন্ট লিখতে পারবেন না।তাই কনটেন্ট লিখার আইডিয়া, কনটেন্ট লেখার জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আপনি যে কিওয়ার্ড টি নির্ধারণ করলেন কনটেন্ট লিখার জন্য,সেই কিওয়ার্ড টি গুগুলে চার্স করে দেখুন।আপনার কিওয়ার্ড সম্পর্কিত আরো কন্টেন্ট আছে কিনা।সেরকম ৫-৬ টি কন্টেন্ট মনোযোগ সহকারে পড়ে নিন।দেখে নিন তারা কিভাবে কন্টেন্ট টি লিখেছে।আশা করি ভালো একটি আইডিয়া পেয়ে যাবেন কনটেন্ট লিখার জন্য।

৩:কনটেন্ট উপযোগি ছবি / ভিডিও যোগ করা।

আপনি বিভিন্ন কনটেন্টে দেখে থাকবেন যে,লেখার মাঝখানে কন্টেন্ট সম্পর্কিত ছবি বা ভিডিও দেয়া আছে।এই ছবি বা ভিডিও কন্টেন্টের সৌন্দর্য যেমন বৃদ্ধি করে তেমনি কনটেন্ট এর SEO করতে অনেক সাহস্য করে।আপনি কন্টেন্ট এ ইমেজ বা ছবি ব্যবহার করবেন তার এসিও অপটিমাইজেশন করে নিবেন।ছবির টি rename করে আপনার কন্টেন্ট এর টাইটেল টি লিখে দিবেন।তাহলে Google Search এ রেঙ্ক করতো অনেক সাহস্য করবে।

৪: কন্টেন্ট এর সঠিক টাইটেল নির্বাচন।

কন্টেন্ট লিখা তো হয়ে গেলো।কিন্তু কিভাবে একটি সঠিক seo ফ্রেন্ডলি টাইটেল দিবেন।তা এখন শিখে নিবো।কারন একটি সঠিক টাইটেল আপনার seo অনেক গুন বাড়িয়ে দিবে।কনটেন্ট এর টাইটেলে আপনার কিওয়ার্ড টি অবশ্যই থাকতে হবে।টাইটেল টি সহজবোধ্য হতে হবে এবং অবশ্যই টাইটেল টি আপনার কনটেন্ট সম্পর্কিত হতে হবে।

৫: কনটেন্ট সহজবোধ্য ও তথ্যগত।

আপনি যে কন্টেন্ট টি লিখলেন তা অবশ্যই সহজবোধ্য হতে হবে। যাতে আপনার ভিজিটর সহজেই বুঝতে পারে আপনি কি নিয়ে লিখেছেন। সেই সাথে আপনার কনটেন্ট টি ইনফরমেটিভ হতো হবে। ভিজিটর যাতে তার সঠিক তথ্য টি খুজে পায় আপনার কন্টেন্টে সেই বিষয় টি খেয়াল রাখতে হবে। তাহলে ভিজিটর বারবার আপনার ওয়েবসাইট ভিজিট করতে আসবে যা আপনার কটেন্ট Google rank করতে অনেক সাহায্য করবে।

আরও জানুন কন্টেন্ট রাইটিং কি কেন কিভাবে

প্রিয় পাঠক, ইনপিক্সেল আইটি তে আপনি কোন বিষয়ে লেখা চান, তা জানিয়ে নিচে কমেন্ট করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *